Sunday, November 15, 2015

ওবামাই আইএস সৃষ্টি করেছেন: রিক স্যান্টোরাম

আইএসআইএল বা আইএস সৃষ্টির জন্য বারাক ওবামাকে দায়ী করেছেন আমেরিকার সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী রিক স্যান্টোরাম। ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ হামলার দায় আইএস স্বীকার করার পর এ মন্তব্য করলেন রিপাবলিকান দলের এই নেতা।
rick santorum
শুক্রবার রাতের ওই হামলায় প্যারিসের ছয়টি স্থানে একযোগে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালানো হয়। ওই হামলায় এখন পর্যন্ত ১২৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে প্রায় ৩৫২ জন। বলা হচ্ছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্যারিসে এটাই সবচেয়ে বড় হামলা। হামলার পর দায় স্বীকার করে বিবৃতি পরদান করেছে আইএস।
এদিকে শনিবার আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওরল্যান্ডোতে রিপাবলিকান দলের এক সভায় সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী স্যান্টোরাম বলেন, সিরিয়া ও মধ্যপ্রাচ্যে আইএস সৃষ্টির জন্য প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন দায়ী। তিনি দাবি করেন, মার্কিন জেনারেল ও সামরিক উপদেষ্টাদের পরামর্শ উপেক্ষা করে হিলারি ও ওবামা এই সন্ত্রাসী গোষ্ঠীকে সৃষ্টি করার রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছিলেন।
তিনি বলেন, এই আইএস সৃষ্টির মাধ্যমে ওবামা ও হিলারি আমাদের দেশের নিরাপত্তা এবং বিশ্বের স্থিতিশীলতা ও নিরাপত্তাকে বিপন্ন করেছেন।

No comments:

Post a Comment