Sunday, April 5, 2015

আস্তিক নাস্তিক সবাই সমাজবদ্ধ জীব

আস্তিক নাস্তিক সবাই সমাজবদ্ধ জীব
ধর্ম বর্ণ আস্তিক নাস্তিক নির্বিশেষে আমরা সবাই কিন্তু এক বাবা মা আদি পিতা মাতা আদম হব্যবতীর(মা হাওয়ার) সন্তান। অর্থাৎ আমরা ভাই ভাই।
মহান আল্লাহ নিজেই কোরানে বলেছেন যে ধর্মে কোনরুপ জোরজবরদস্তি নাই (সুরা বাকারা ২৫৬ সহ অন্যান্য আরো বহু আয়াতে এ কথা রয়েছে) যে নাস্তিক হোয়ে গেছে তাকে জোর কোরে বিধান চাপিয়ে দেওয়া আল্লাহ ও রসুলের বিধান নহে। সয়ং নবী মোহাম্মদ (দ) এর সময়েও কিন্তু এই নাস্তিকরা সরাসরি নবী মোহাম্মদ (দ) কে গালাগালি করতো।
নবী মোহাম্মদ তাদের কি কোন হত্যার বিধান দিয়েছিলো? পরে এমন একটা সময় আসলো দলে দলে লোক শান্তি দেখে শান্তির উৎস যে ধর্ম তা দেখে দ্বীনে অর্থাৎ ইসলামী জীবনব্যবস্থায় প্রবেশ করতে লাগলো।
যাহারা গালাগালি করলো তারাই এসে সত্যে দাখিল হইলো এবং এরাই পরে এই সত্যকে দুনিয়াময় কায়েম করার প্রচেষ্টা চালিয়ে গেলো এবং অর্ধেক দুনিয়া হওয়ার পর শয়তানের/কলির প্ররোচনায় পরে সত্য কায়েম বন্ধ কোরে দিয়ে ঘরমুখী হোয়ে গেলো।
আজকে নামধারী মোসলেম রা কই পেলো এদের হত্যার বিধান? নাস্তিকরা যেহেতু স্রষ্টায়য়,ভগবান, আল্লাহতে গডে বিশ্বাস কোরেনা সেহেতু এরা স্রষ্টা বিরুধী হবে এটা স্বাভাবিক। যারা স্রষ্টা বিশ্বাসী এদের জন্য অপরাধের পর শাস্তির বিধান রয়েছে।
আর নাস্তিক রা যদি কোন মানুষ মেরে ফেলে অযথা মানুষ গালাগালি কোরে তাদের জন্যও বিধান রয়েছে। সেই বিধান কিন্তু মৃত্যু নয়।
কারন মানুষ সামাজিক জীব সেখানে আস্তিক নাস্তিক সবাইকে থাকতে হয়।
যাহারা স্রষ্টায় বিশ্বাস কোরেনা এটা স্রষ্টা ও নাস্তিকের ব্যাপার এটা আমাদের আস্তিকদের ব্যাপার না, এই জন্য আস্তিকদের স্রষ্টা নিজেই বলছেন, যাদের আমি হেদায়েত না দিবো তোমরা কি পারবে তাকে হেদায়েত দিতে? (সুরা কাহফ ৫৭ সহ অন্যান্য আয়াতেও রয়েছে এই কথা)

No comments:

Post a Comment